জন্মের ১ দিন পরেই করোনা ভাইরাসে আক্রান্ত নবজাতক!



বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস কমপক্ষে ২৭ হাজার মানুষের শরীরে সংক্রমিত হয়েছে। এবার জন্মের মাত্র ৩০ ঘণ্টা পরেই এ ভাইরাসে আক্রান্ত হয়েছে এক নবজাতক। সিবিএস নিউজ এ খবর জানিয়েছে।




 চীনের কর্মকর্তারা বলছেন, শিশুটি করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে কম বয়সী।

চীনের সরকারি সংবাদমাধ্যম সিনহুয়া নেট বলছে, গত ২ ফেব্রুয়ারি চীনের উহানের একটি হাসপাতালে জন্ম নেয় শিশুটি। এই শহর থেকেই করোন ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু হয়েছিল।
ইউনিয়ন হাসপাতাল জানায়, শিশুটির জন্মের আগেই তার মায়ের শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়।
সিনহুয়া নেটের প্রতিবেদন অনুযায়ী, জন্মের সময় শিশুটির ওজন ছিল মাত্র সাত পাউন্ডের উপর। নবজাতকের জ্বর বা কাশি নেই, তবে শ্বাসকষ্ট রয়েছে। শিশুর বুকের এক্স-রে সংক্রমণের লক্ষণ দেখিয়েছিল এবং লিভারের কার্যক্রমে কিছু অস্বাভাবিকতা ছিল

সে বর্তমানে স্থিতিশীল অবস্থায় এবং চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে। মেডিক্যাল বিশেষজ্ঞদের মতে, মায়ের শরীর থেকে তার শিশুও করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে।

 বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এ পর্যন্ত কমপক্ষে ৫৬৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের বেশিরভাগই চীনের উহান শহরের বাসিন্দা ছিলেন।

সূত্র : ইউএনবি

Post a Comment

আপনার মেসেজের জন্য ধন্যবাদ, আপনাদের সকল মেসেজ গুলি আমি দেখি, ব্যাস্ততার জন্য অনেক সময় উত্তর দেওয়া সম্ভব হয়না, আশা করি সময় করে সবার উত্তর দিবো,, ধন্যবাদ সাথে থাকার জন্য

Previous Post Next Post

Popular Posts