মোবাইলে চার্জ দেওয়ার সঠিক পদ্ধতি জেনে নিন


স্মার্টফোন ছাড়া এখন কারোই এক মুহূর্ত চলে না। স্মার্টফোন সবার জীবনের একটা অবিচ্ছেদ্য অংশ। সারাদিনই সোশ্যাল মিডিয়ায় চোখ আর সারারাত চার্জে বসানো থাকে ফোন। বেশীর ভাগ ক্ষেত্রেই দেখা যায়, ফোনের ব্যাটারি নিয়ে সমস্যায় পড়েন অনেকে। কিন্তু ব্যাটারি চার্জ দেওয়ার কিছু পদ্ধতি আছে, যাতে ব্যাটারি অনেক দিন পর্যন্ত ভালো রাখা সম্ভব হয়। সঠিকভাবে মোবাইল চার্জ না দিলে, মোবাইলের ব্যাটারি দ্রুত খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

মোবাইলে কখন চার্জ দিতে হবে: একটি স্মার্টফোন চার্জে দেওয়ার সঠিক সময় তখন, যখন ব্যাটারিতে ৫০% এর থেকে কম পরিমানে চার্জ থাকবে। মোবাইলে ৫০% থেকে ৯০% চার্জ সবসময় বজায় রাখা উচিৎ। ৫০% থেকে কমে গেলে চার্জ দিতে হবে। মনে রাখবেন, ৯০% -৯৫% থেকে বেশি চার্জ দেওয়া যাবে না। ৯০% ব্যাটারি চার্জ হয়ে যাওয়ার পর চার্জার খুলে দিতে হবে।

চার্জের পরিমান ২০% থেকে কমতে দেওয়া যায় না।

হঠাৎ করে “low battery signal“ দিলে তখনই মোবাইল চার্জ দেওয়ার কথা মনে পড়ে। তখন চার্জ ২০% থেকেও আরও বেশি কমে যায়। এভাবেই ৫৫% লোকেরা নিজেদের মোবাইলের ব্যাটারির কার্য ক্ষমতা দিনের পর দিন নষ্ট করতে থাকেন। মনে রাখবেন, যখন মোবাইলের ব্যাটারির চার্জ ২০% থেকেও কম থাকে, তখন মোবাইল দুর্বল হয়ে যায়। দিনের পর দিন ২০% থেকেও কম চার্জ থাকা অবস্থায়, ভারী ভারী গেমস বা অ্যাপস মোবাইলে ব্যবহার করলে ব্যাটারি খারাপ হয়ে যায়।

সব সময় ১০০% অব্দি চার্জ দেওয়া যাবে না। যে কোনও স্মার্টফোনে সম্পূর্ণ ১০০% চার্জ না দিয়ে, ৯০% থেকে ৯৫% অব্দি চার্জ দিলে, মোবাইল ব্যাটারির স্বাস্থ্য ভালো থাকে। তবে, মাসে একবার সম্পূর্ণ ০% থেকে ১০০% ফুল চার্জ দিতে হবে। একটি স্মার্টফোন যখন চার্জে দেওয়া হয় তখন সেটা কখনই ব্যবহার করবেন না। অনেক ক্ষেত্রে দেখা যায়, স্মার্টফোন চার্জে দিয়ে গেম খেলার সময় মোবাইলের 

ডিসপ্লে, প্রসেসর এবং অন্যান্য অংশতে, ব্যাটারির থেকেই পাওয়ার ব্যবহার হতে থাকে।
এতে, ব্যাটারির চার্জের বর্তমান ব্যবহার এবং চার্জারের সরবরাহ করা চার্জের পরিমানের মাঝে প্রতিযোগিতা তৈরি হয়। ফলে, মোবাইলের ব্যাটারি সাংঘাতিক বেশি পরিমানে গরম হয়ে যায়।
Earn Money Online

https://dailynewstimesbd.com/

Post a Comment

আপনার মেসেজের জন্য ধন্যবাদ, আপনাদের সকল মেসেজ গুলি আমি দেখি, ব্যাস্ততার জন্য অনেক সময় উত্তর দেওয়া সম্ভব হয়না, আশা করি সময় করে সবার উত্তর দিবো,, ধন্যবাদ সাথে থাকার জন্য

Previous Post Next Post

Popular Posts