মানবতার অনন্য নজির, করোনা আক্রান্তদের সেবা করতে হাসপাতালে সুইডেনের রাজকন্যা!


সুইডেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৫৪০ জন। এরই মধ্যে দেশটিতে প্রাণহানি ঘটেছে ১ হাজার ৩৩৩ জনের। করোনা আক্রান্ত রোগীদের পাশে থেকে সেবা দেওয়ার জন্য হাসপাতালে ছুটে গেছেন সে দেশের রাজকন্যা সোফিয়া। 
নিবিড় পরিচর্যাকেন্দ্রে করোনা রোগীদের সেবায় সহায়তা করার জন্য অনলাইনে প্রশিক্ষণ নিয়েছেন তিনি। বর্তমানে তিনি সোফিয়াহেমেট হসপিটালে করোনা রোগীদের সহায়তায় নিয়োজিত আছেন। 
জানা গেছে, করোনা রোগীদের সরাসরি চিকিৎসা সংক্রান্ত বিষয়ে তিনি জড়িত নন। হাসপাতালের নার্স ও ডাক্তারদের সহায়তা করছেন তিনি। কারণ, ওই হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে। চিকিৎসা সেবাকর্মীদের সহায়তার জন্য সপ্তাহে অন্তত ৮০ জনকে প্রশিক্ষণ দেবেন তিনি; অনলাইনে নেওয়া প্রশিক্ষণ তিনি অন্যদের দেবেন। তার কাছ থেকে প্রশিক্ষণ পেয়ে অন্যরা ডাক্তার ও নার্সদের সহায়তা করবে।
রাজপরিবার থেকে জানানো হয়েছে, আমরা যে বিশাল সঙ্কটের মধ্যে পড়েছি, তা থেকে উত্তরণে রাজকন্যা যুক্ত হয়ে স্বাস্থ্যকর্মীদের লড়াইয়ে সহায়তা করতে চায়।
সোফিয়াহেলমেট হসপিটালের মুখপাত্র জানিয়েছেন, সোফিয়া এবং তার কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে স্বেচ্ছাসেবকরা সরাসরি রোগীদের চিকিৎসা সহায়তা দেবে না। তারা ডাক্তার ও নার্সদের সহায়তা করবে। তারা মূলত, জীবাণুনাশক ছেঁটাবে, রান্নাঘরে কাজ করবে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করবে।
Earn Money Online

https://dailynewstimesbd.com/

Post a Comment

আপনার মেসেজের জন্য ধন্যবাদ, আপনাদের সকল মেসেজ গুলি আমি দেখি, ব্যাস্ততার জন্য অনেক সময় উত্তর দেওয়া সম্ভব হয়না, আশা করি সময় করে সবার উত্তর দিবো,, ধন্যবাদ সাথে থাকার জন্য

Previous Post Next Post

Popular Posts