সেই চিকিৎসক এবার নিজেই আক্রান্ত


চীনে প্রাণঘাতি করোনাভাইরাসে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। সবার আগে এই প্রাণঘাতী ভাইরাসটির অস্তিত্ব টের পেয়েছিলেন ও ভয়াবহতা বুঝতে পেরেছিলেন সেই চিকিৎসক লি ওয়েনলিয়াং এবার নিজেই আক্রান্ত হলেন। গেলো শনিবার ডা. লির শরীরে এই সংক্রমণ ধরা পড়লে স্থানীয় একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি রয়েছেন তিনি।

মার্কিন গণমাধ্যম সিএনএনের খবরে জানা গেছে, উইচ্যাটে গত বছরের ৩০ ডিসেম্বর তার মেডিকেল স্কুলের সাবেক শিক্ষার্থীদের গ্রুপে ডা. লি জানিয়েছিলেন যে, স্থানীয় একটি সামুদ্রিক খাবার বিক্রির বাজারের সঙ্গে সংশ্লিষ্ট সাতজন একটি বিশেষ ধরনের ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর তিনি পেয়েছেন। ‘এটি অনেকটা সার্সের মতো।

তিনি সেখানে ব্যাখ্যা করে নিচের বন্ধুদের সতর্ক করে বলেন যে, তার গবেষণা অনুযায়ী এটি আসলে করোনাভাইরাস। এ জন্য বন্ধুদের সবাইকে সতর্ক থাকতেও বলেন তিনি। এগুলো সবই ছিল অনানুষ্ঠানিক কথাবার্তা।’ কিন্তু তার সেই চ্যাট গ্রুপের আলাপের স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গুজব ছড়ানোর অভিযোগে উহান পুলিশের হাতে আটক হন ৩৪ বছর বয়সী এ শিক্ষক।

সেই মুহূর্তে এ রোগটি সম্পর্কে তথ্য ছড়াতে চায়নি কর্তৃপক্ষ। কিন্তু দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। রুপ নেই আধুনিক বিশ্বের নতুন মহামারীতে।

Post a Comment

আপনার মেসেজের জন্য ধন্যবাদ, আপনাদের সকল মেসেজ গুলি আমি দেখি, ব্যাস্ততার জন্য অনেক সময় উত্তর দেওয়া সম্ভব হয়না, আশা করি সময় করে সবার উত্তর দিবো,, ধন্যবাদ সাথে থাকার জন্য

Previous Post Next Post

Popular Posts