আর ভাঙবে না হাতের নখ


হাতের সৌন্দর্যের একটি বড় অংশ জুড়ে রয়েছে নখ। হাতের নখ বড় রাখা উচিত নয়। তবে সৌন্দর্য সচেতন অনেক নারী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে নখ বড় রাখেন। এ ক্ষেত্রে একটি বিরক্তিকর সমস্যা হলো নখ ভেঙে যাওয়া।

কিছু প্রাকৃতিক উপাদান রয়েছে যা ব্যবহারে নখ শক্ত হয়। পাশাপাশি বড় রাখা যায় সহজেই।

লেবু:
ভিটামিন সি সমৃদ্ধ লেবু নখ ও চুলের বৃদ্ধিতে সাহায্য করে। এতে থাকা প্রাকৃতিক ব্লিচিং উপাদান নখ থেকে হলদেটে দাগ দূর করে। রোজ এক টুকরো লেবু আঙুল ও নখের চারপাশে ঘষুন। পাঁচ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে নখ ভেঙে যাওয়া সমস্যার সমাধান হবে।

নারিকেল তেল:
এই উপাদানটিতে রয়েছে ভিটামিন ই ও অ্যান্টিঅক্সিডেন্ট যা নখ ও চুল আর্দ্র রাখতে সাহায্য করে। নারকেল তেল হালকা বিধায় এটি সহজে ত্বকে শোষিত হয়। রাতে ঘুমানোর আগে একটি বাটিতে নারকেল তেল গরম করে নখে ও আঙুলে চক্রাকারে মালিশ করুন। এতে রক্ত সঞ্চালন বাড়বে ও নখের বৃদ্ধি হবে দ্রুত।

কমলার রস:
একটি বাটিতে কমলার রস নিয়ে তাতে ১০ মিনিট আঙুল ডুবিয়ে রাখুন। এরপর কুসুম গরম পানিতে হাত ধুয়ে নিন ও নখে ময়েশ্চারাইজার লাগান। এটি নখের বৃদ্ধিতে সাহায্য করে।

অলিভ অয়েল:
নখ ভাঙা সমস্যা থেকে মুক্তি পেতে অলিভ অয়েল ব্যবহার করুন। এই তেল সহজেই ত্বকে শোষিত হয় এবং ত্বকের গভীরে প্রবেশ করে শুষ্কতা দূর করে। ফলে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় ও নখ দ্রুত বড় হয়। কুসুম গরম থেকে ১৫ থেকে ২০ মিনিট নখ ডুবিয়ে রাখুন। এটি নখকে উজ্জ্বল ও চকচকে করতেও সাহায্য করে। নখে যেন কোনো ময়লা না জমে সে দিকে খেয়াল রাখুন। নিয়মিত যত্ন নিলে আর এ উপায়গুলো কাজে লাগালে আপনার হাতের নখ থাকে শক্ত ও আকর্ষণীয়।

Post a Comment

আপনার মেসেজের জন্য ধন্যবাদ, আপনাদের সকল মেসেজ গুলি আমি দেখি, ব্যাস্ততার জন্য অনেক সময় উত্তর দেওয়া সম্ভব হয়না, আশা করি সময় করে সবার উত্তর দিবো,, ধন্যবাদ সাথে থাকার জন্য

Previous Post Next Post

Popular Posts